করোনা ভাইরাস থেকে বাঁচতে তাওবার আহ্বান: লন্ডনে সমমনা ইসলামী দলসমূহের বৈঠক অনুষ্ঠিত

বিভিন্ন সমমনা ইসলামী দলসমূহ ইউ.কে এর গুরুত্বপূর্ণ এক বৈঠক গতকাল ১৫ মার্চ রবিবার পূর্ব লন্ডনের একটি রেস্টুরেন্টের হলে অনুষ্ঠিত হয়েছে।

বৃটেনের প্রবীণ শীর্ষ আলেম শায়খ মাওলানা মুস্তাফা আহমদের সভাপতিত্বে অনুষ্ঠিত বৈঠকে শুরুতে পবিত্র কোরআনে মাজিদ থেকে তিলাওয়াত করেন খেলাফত মজলিস লন্ডন মহানগর শাখার সেক্রেটারি মাওলানা আনিছুর রহমান। বাংলাদেশ খেলাফত মজলিস যুক্তরাজ্য শাখার সেক্রেটারি মাওলানা মুফতি ছালেহ আহমদের পরিচালনায় বৈঠকে নেতৃবৃন্দের মধ্যে উপস্থিত ছিলেন জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশ এর কেন্দ্রীয় সহকারী মহাসচিব ও ইউ কে জমিয়তের সভাপতি মাওলানা শুয়াইব আহমদ, কেন্দ্রীয় জমিয়তের আন্তর্জাতিক সম্পাদক মাওলানা গোলাম কিবরিয়া, ইউ.কে জমিয়তের সিনিয়র সহ সভাপতি মাওলানা মুফতি আব্দুল মুন্তাকিম, বাংলাদেশ খেলাফত মজলিস যুক্তরাজ্য শাখার সহ সভাপতি আলহাজ্ব মাওলানা আতাউর রহমান, সহ সভাপতি মাওলানা মুহাম্মদ শাহনুর মিয়া, জমিয়তে উলামায়ে ইসলাম ইউ.কে এর জেনারেল সেক্রেটারী মাওলানা সৈয়দ তামিম আহমদ, বাংলাদেশ খেলাফত মজলিস যুক্তরাজ্য শাখার সহ সেক্রেটারি শায়খ মাওলানা নাজিম উদ্দিন, সহ সেক্রেটারি মাওলানা মুসলেহ উদ্দীন, খেলাফত মজলিস যুক্তরাজ্য শাখার বায়তুলমাল সম্পাদক মাওলানা তাইদুল ইসলাম, জমিয়তে উলামায়ে ইসলাম লন্ডন মহানগর শাখার সভাপতি হাফিজ হোসাইন আহমদ বিশ্বনাথী, ইউ.কে শাখার যুব বিষয়ক সম্পাদক মাওলানা মুফতি সৈয়দ রিয়াজ আহমদ প্রমুখ।

বৈঠকে নেতৃবৃন্দ বলেন, করােনা ভাইরাস আজ সারা পৃথিবী জুড়ে মহামারি আকার ধারণ করেছে। এইসব বালা-মুছিবত মানুষের গােনাহেরই ফসল। বান্দা যখন বেপরােয়াভাবে গুনাহ করে আল্লাহ তাআলা তাকে সতর্ক করতে রােগ ও বালা-মুছিবতসহ বিভিন্ন পরীক্ষায় ফেলেন। যেন সে গুনাহ থেকে নিবৃত্ত হয়। এই সব বালা-মুছিবত ও মহামারী থেকে বাঁচতে আমাদের সবাইকে সকল গুনাহ এর আমল ছেড়ে দিয়ে বেশি বেশি আল্লাহর স্মরণ ও তাহার ইবাদত করতে হবে। সকল গুনাহ থেকে একনিষ্ঠ মনে ক্ষমা চাইতে হবে।

নেতৃবৃন্দ সবাইকে করোনা ভাইরাস থেকে বাঁচতে আল্লাহ তাআলার দরবারে বেশি করে তাওবা ইস্তেগফার ও দোয়া করার আহ্বান জানান।

পরিশেষে করোনা ভাইরাস ও সকল বালা-মুসিবত থেকে দেশ জাতি ও উম্মাহর হেফাজত কামনা করে বিশেষ মোনাজাত করা হয়। মোনাজাত পরিচালনা করেন হযরত মাওলানা মুস্তাফা আহমদ।