করোনা পরিস্থিতি: দাওরায়ে হা‌দীস (তাকমীল) পরীক্ষা স্থগিত

ইলিয়াস সারোয়ার: আল-হাইআতুল উল‌য়া লিল-জামিয়াতিল কওমিয়া বাংলাদেশ এর অধীনে আগামী ৬ তারিখ থেকে অনুষ্ঠিতব্য দাওরায়ে হাদিসের পরীক্ষা স্থগিত করা হয়েছে।

আজ ২৪ মার্চ ২০২০ তারিখে অনুষ্ঠিত প্রতিষ্ঠানটির স্থায়ী কমিটির সভায় এ সিদ্ধান্ত হয় বলে কো-চেয়ারম্যান আল্লামা আব্দুল কুদ্দুস স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে। আল হাইয়াতুল উলয়ার সহ-সভাপতি মাওলানা বাহাউদ্দীন যাকারিয়া একুশে জার্নালকে তথ্যটি নিশ্চিত করেন।

বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়- করোনা ভাইরাস উদ্ভূত বর্তমান পরিস্থিতিতে আজ ২৪ মার্চ ২০২০, মঙ্গলবার আল-হাইআতুল উল‌য়া লিল-জামিয়াতিল কওমিয়া বাংলাদেশ -এর স্থায়ী কমিটির এক জরুরি সভায় আগামী ৬ এপ্রিল ২০২০ সোমবার থেকে অনুষ্ঠিতব্য ১৪৪১ হিজরীর দাওরায়ে হাদিস (তাকমীল) পরীক্ষাল আপাতত স্থগিত করা হয়। পরিস্থিতির আলোকে পরীক্ষা সম্পর্কে আল হাইয়াতুল উলয়ার স্থায়ী কমিটির পরবর্তী সভায় সিদ্ধান্ত গ্রহণ করা হবে, ইনশাআল্লাহ।

অপরদিকে ২৫ শে মার্চ থেকে ৪ এপ্রিল পর্যন্ত আল-হাইয়াতুল উল‌য়া সংশ্লিষ্ট সকল কর্মকর্তাদের ছুটি ঘোষণা করা হয়েছে। এসময় আল হাইয়াতুল উলয়ার অফিসের সকল কার্যক্রম বন্ধ থাকবে বলে পৃথক এক বিজ্ঞপ্তিতে জানানো হয়।