করোনায় আক্রান্ত ওসমানীনগর উপজেলা প্রশাসনের কর্মকর্তাবৃন্দ

একুশে জার্নাল

একুশে জার্নাল

সেপ্টেম্বর ১৮ ২০২০, ১৪:১০

আহমদ মালিক, ওসমানীনগর প্রতিনিধি: সিলেটের ওসমানীনগর উপজেলা প্রশাসনের নিজস্ব ভবন না থাকায় একাধিক কর্মকর্তা ও কর্মচারী একই রুমে অফিস করতে হচ্ছে। যার কারনে সরকার ঘোষিত সামাজিক দূরত্ব বজায় রাখতে পারছেন না উপজেলা প্রশাসনের অনেক কর্মকর্তা ফলে (কভিড ১৯) করোনা ভাইরাসে আক্রান্ত হচ্ছেন। এছাড়াও ওসমানীনগরে সরকারী বাসস্থান না থাকায় উপজেলা প্রশাসনের একাধিক কর্মকর্তা দূরত্বে বসবাস করতে হচ্ছে। এতে এলাকার মানুষ অনেকটা সেবা থেকে বঞ্চিত হচ্ছে। রাষ্ট্রের অর্পিত দায়িত্ব পালন করতে গিয়ে গত ২৬ মে করোনায় আক্রান্ত হন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আফসানা তাসলিম ও প্রশাসনিক কর্মচারী সুমন বিশ্বাস।
এদিকে ০৭ জুলাই করোনায় আক্রান্ত হন উপজেলা নির্বাহী কর্মকর্তা মোছা: তাহমিনা আক্তার। সম্প্রতি করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে হোম কোয়ারাইন্টাইনে আছেন উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা স্বপন কুমার চক্রবর্তী ও উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা (অ.দা) দীলিপময় দাস চৌধুরী। আছে মৃত্যু ভয় তবুও থেমে নেই তারা, নিরলস ভাবে কাজ করে যাচ্ছেন সাধারন মানুষের তরে। এমন দুর্যোগময় মূহুর্তে ওসমানীনগরবাসীকে সুস্থ্য রাখতে যতটুকু সম্ভব সতর্ক করার কোন কমতি রাখেননি উপজেলা প্রশাসনের কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ। এতে করে সর্বমহলে কুড়াচ্ছেন প্রশংসা।
আপদ কালীন সময়ে সাধারণ মানুষকে সচেতন করাসহ সরকারী বিভিন্ন কর্মসূচি পালন ও সেবা প্রদান করতে গিয়ে উপজেলা প্রশাসনের কর্মকর্তাবৃন্দ করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন বলে সচেতন মহলের ধারণা।
এ প্রসঙ্গে কথা হলে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোছা: তাহমিনা আক্তার বলেন, রাষ্ট্রের অর্পিত দায়িত্ব আমরা প্রতিনিয়ত পালন করে যাচ্ছি। নিজ দায়িত্ব পালন করতে গিয়ে আমিসহ প্রশাসনের অনেক কর্মকর্তা ও কর্মচারী করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছিলেন হয়েছেন এবং হচ্ছেন। তাই সবকিছু মোকাবিলা করেই এই উপজেলাকে মডেল উপজেলায় রূপান্তর করতে আমরা সকলে মিলে কাজ করে যাচ্ছি।