ওসমানীনগরে শিক্ষা প্রতিষ্ঠান নির্মাণের জন্য সরকারকে জমি দান করতে ইচ্ছুক এলাকাবাসী

একুশে জার্নাল ডটকম

একুশে জার্নাল ডটকম

ফেব্রুয়ারি ০৯ ২০২১, ১৩:৫২

আহমদ মালিক, ওসমানীনগর উপজেলা প্রতিনিধি: সিলেট-২ আসনের সংসদ সদস্য ও জনপ্রশাসন মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সদস্য মোকাব্বির খাঁন বলেছেন, এদেশের মালিক জনগণ। তাই দেশের মালিক জনগণকে অন্ধকারে রেখে উন্নয়ন করা সম্ভব নয়। জনগণকে অন্ধকারে রেখে শুধু লুটপাট ও দুর্নীতি করা যায়। দুর্নীতিবাজদের কারণে উন্নয়ন ত্বরান্বিত হচ্ছে না। তাই দুর্নীতিবাজরাই দেশের প্রধান শত্রু। আমাদের দেশের আমলারা অনেক ক্ষমতাবান, তারা দিনকে রাত এবং রাতকে দিন বানাতে পারে। আমরা আমলাদের কোন অনিয়ম মেনে নেব না।

সোমবার (৮ ফেব্রুয়ারি) বিকালে ওসমানীনগরের কাগজপুর এলাকায় টেকনিক্যাল স্কুল এন্ড কলেজের স্থান নির্ধারণের লক্ষ্যে অনুষ্ঠিত আলোচনা সভার প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথা গুলো বলেন।

কাগজপুর গ্রামের মো. আলা উদ্দিনের সভাপতিত্বে এবং সুহিন আহমদ ও আখতার হোসেনের যৌথ সঞ্চালনায় সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, ওসমানীনগর উপজেলা আওয়ামী লীগের সভাপতি আতাউর রহমান, সিলেট জেলা আওয়ামী লীগের স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক ডা. মো. সাকির আহমদ শাহিন, সাদিপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান কবির উদ্দিন, পশ্চিম পৈলনপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুল মতিন গেদাই, বুরুঙ্গা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এমজি রাসুল খালেক, পশ্চিম পৈলনপুর ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান খালেদুর রহমান, লন্ডন মহানগর আওয়ামী লীগ নেতা গোলাম কিবরিয়া, বৃটেন প্রবাসী সুফি মিয়া, পশ্চিম পৈলনপুর ইউপি আওয়ামী লীগ নেতা আতাউর রহমান রজব, প্রফেসর ড. নেছাওর আহমদ।

এ সময় বক্তারা বলেন, সিলেট-২ আসনের এমপি মোকাব্বির খান সততার জন্য তিনি দৃষ্টান্ত স্থাপন করেছেন। তার বলিষ্ট ভূমিকার জন্য এলাকায় সমবন্টন উন্নয়ন হচ্ছে। গরীব মেহনতি মানুষের জন্য এবং বঞ্চিত এলাকাকে অগ্রাধিকার দিয়ে তিনি যে উন্নয়ন করে যাচ্ছেন, যার ফলে ওসমানীনগর উপজেলার মানুষের হৃদয়ে স্থান করে নিয়েছেন। উন্নয়ন বঞ্চিত স্বাধীনতার পর কাগজপুর এলাকায় এই প্রথম একটি সরকারী টেকনিক্যাল স্কুল এন্ড কলেজ শিক্ষা প্রতিষ্ঠান হচ্ছে।

অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, রাগিব মজনু উচ্চ বিদ্যালয়ের প্রতিষ্ঠা সভাপতি মজনু মিয়া, কাগজপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সভাপতি আব্দুল আহাদ, শেরপুর বাজার কমিটির সভাপতি আব্দুল হক, পশ্চিম পৈলনপুর ইউপি আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোফাস্সির আহমদ মনর, যুগ্ম সম্পাদক আকছার আহমদ, সমাজসেবক মোস্তফা কামাল, আব্দুল হক, যুবলীগ নেতা মাহমদ আলী, বুলবুল মিয়া, তাজপুর ইউনিয়নের কাজী আবুল কালাম আজাদ, গোয়ালাবাজার ইউনিয়নের কাজী আব্দুল মোমিন, ছাত্রলীগ ও যুবলীগ নেতা গয়াস মিয়া, ফরহাদ আহমদ, শাহিন মিয়া, শামিম আহমদ, ফরিদ মিয়া, রফিক মিয়া, আলী নুর, আঙ্গুর মিয়া, আনহার মিয়া, আব্দুল আজিজ, মিজান আহমদ, ছালিক আহমদ, ফারহান খান, তুহিন আহমদ, শিপু আহমদ, বেলালুর রহমান, ফয়েজ আহমদ, মো. হাবিব, তারেক আহমদ, লুতফুর রহমান, তুরন তালুকদার, সাজ্জাদুর রহমান, সাহেন মেম্বার, ডা. রুনু পাল প্রমুখ।

প্রসঙ্গত, ওসমানীনগরে টেকনিক্যাল স্কুল এন্ড কলেজ শিক্ষা প্রতিষ্ঠান স্থাপনের লক্ষ্যে কাগজপুর এলাকায় মহাসড়কের পাশে প্রায় ২০ বিঘা জমি সরকারকে দান করতে ইচ্ছুক এলাকাবাসী। প্রতিষ্ঠান স্থাপনের লক্ষ্যে অচিরেই মাটি ভরাটের কাজ শুরু করা হবে বলে এলাকাবাসীকে জানিয়েছেন সংসদ সদস্য মোকাব্বির খান।