ইসলাম ও ইংরেজি শিক্ষার নতুন দিগন্ত উন্মোচন করলো নর্থ পয়েন্ট স্কুল

একুশে জার্নাল ডটকম

একুশে জার্নাল ডটকম

জুন ২৮ ২০২০, ১২:১৮

কুরআন আলোকিত করে মানুষের হৃদয়কে। মানুষ আলোকিত হলে সুন্দর হয় সমাজ, সমৃদ্ধ হয় দেশ ও জাতি। জাগতিক শিক্ষার পাশাপাশি প্রাণপ্রিয় সন্তানদের পবিত্র কালামুল্লাহ শরীফের হিফজ করানোর আশা কার না থাকে? চাই একঝাঁক মানবদরদী আলেম, চাই সুন্দর পরিবেশ, চাই আরবীর পাশাপাশি ইংরেজির উপর শক্ত দক্ষতা৷ আরবি এবং ইংরেজির অনন্য সমন্বয়ে অত্যাধুনিক এবং বিশ্বমানের হাফেজে কোরআন তৈরীর প্র‍য়াস নিয়েই ঢাকার উত্তরায় (সেক্টর ১৩, রোড ১২, বাড়ি ৪৭) গড়ে উঠেছে ইংলিশ মিডিয়াম মাদ্রাসা৷ এখানে রয়েছে স্কুলের পাশাপাশি হিফয করার সুযোগ। রয়েছে বহিরাগতদের জন্য কনভিনিয়েন্ট পার্ট টাইমে হিফজ করার সুব্যবস্থা।

ঢাকার উত্তরায় প্রবীণ ও নবীন আলেমদের তত্ত্বাবধানে পরিচালিত আন্তর্জাতিক শিক্ষাবোর্ড EDEXCEL-এর শিক্ষাক্রম অনুযায়ী ইংলিশ মিডিয়াম স্কুল ‘নর্থ পয়েন্ট স্কুল ঢাকা’য় রয়েছে দেশ এবং দেশের বাইরের অভিজ্ঞ শিক্ষকের সুনিবিড় পরিচর্যা৷ বিশিষ্ট শিক্ষাবিদ প্রফেসর হামিদুর রহমানসহ উত্তরার বিভিন্ন মসজিদ ও মাদরাসার ইসলামিক চিন্তাবিদ ও গবেষক আলেমদের পরামর্শ ও সহযোাগিতায় গড়ে উঠেছে এ প্রতিষ্ঠান।

সম্পূর্ণ ইসলামি পরিবেশ এবং শিক্ষা উপযোগী স্কুলটিতে রয়েছে সব ধরনের আধুনিক সুযোগ সুবিধা।য়েছে স্কুল ম্যানেজমেন্ট সফটওয়্যারের মাধ্যমে শিক্ষার্থী, শিক্ষক এবং অভিভাবকের সঙ্গে যোগাযোগের সুযোগ। পুরো স্কুলটি সিসিটিভি দ্বারা নিয়ন্ত্রিত। এ ছাড়া ক্লাসরুমগুলোতে রয়েছে স্মার্ট টেকনোলজির ব্যবস্থা, এসি ক্লাসরুম ও সুসজ্জিত খেলার জায়গাসহ আরও অনেককিছু।

একাডেমিক যে বিষয়গুলোতে নতুনত্ব রয়েছে-

• স্বনামধন্য বিভিন্ন ইংলিশ মিডিয়াম স্কুলে দীর্ঘ ১১ বছর কাজ করেছেন এমন শিক্ষকের তত্ত্বাবধানে জুনিয়র সেকশন (প্লে গ্রুপ-ক্লাস২) পরিচালিত।

• প্লে গ্রুপ থেকে বাচ্চাদের বিশ্ববিখ্যাত ফনিক্স ‘জলি ফনিক্স’ শেখানো হয়।

• ছোট থেকেই তাওহিদের তালিম, দৈনন্দিন জীবনের প্রয়োজনীয় দোয়া, নামাজের নিয়ম এবং বিষয়ভিত্তিক হাদিস পড়ানো হয়।

• মেধাবী শিক্ষার্থীদের জন্য জেনারেল পড়ালেখার পাশাপাশি আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন ক্বারী হাফেজ সালামাতুল্লাহর তত্ত্বাবধানে পবিত্র কোরআন হিফজ (মুখস্থ) করার সু-ব্যবস্থা।

• জেনারেল কারিকুলামের মধ্যে কোরআনিক এরাবিক অন্তর্ভুক্ত। প্রথম শ্রেণি থেকে সপ্তম শ্রেণি পর্যন্ত নিয়মিত এই সাব্জেক্টের লেসন নিলে অষ্টম শ্রেণিতে উত্তীর্ণ হলে ইনশাআল্লাহ নিজেই পবিত্র কোরআনের ইংরেজি অনুবাদ করতে পারবে।

• সম্পুর্ণ ইংলিশ ব্যাকগ্রাউন্ড শিক্ষকমন্ডলী দ্বারা স্কুলটি পরিচালিত।

• রয়েছে পবিত্র কোরআন কে ইংরেজি মাধ্যমে পড়ার সুযোগ৷

আপনার সন্তানের মেধা-মননে ইসলামিক তাহজিব-তামাদ্দুনের সক্রিয় প্র্যাকটিস করানো এবং একজন যোগ্য নাগরিক হিসেবে গড়ে তুলতে স্কুলটি প্রতিজ্ঞাবদ্ধ।