ইসলামিক ফাউন্ডেশনের নতুন মহাপরিচালক ড. মুশফিকুর রহমান

একুশে জার্নাল ডটকম

একুশে জার্নাল ডটকম

ফেব্রুয়ারি ০২ ২০২১, ০৬:৪০

ইসলামিক ফাউন্ডেশনের নতুন মহাপরিচালক (ডিজি) নিয়োগ দিয়েছে সরকার। নতুন এই দায়িত্ব পেয়েছেন মন্ত্রিপরিষদ বিভাগে সংযুক্ত অতিরিক্ত সচিব ড. মো. মুশফিকুর রহমান।

সোমবার (১ ফেব্রুয়ারি) জনপ্রশাসন মন্ত্রণালয়ের উপ-সচিব মোহাম্মদ আবুল কালাম আজাদ স্বাক্ষরিত প্রজ্ঞাপনে এই নিয়োগ দেওয়া হয়।

ড. মো. মুশফিকুর রহমান এর আগে নেত্রকোনার জেলা প্রশাসক (ডিসি) ছিলেন। অতিরিক্ত সচিব (সংযুক্ত) হিসেবে জেলা ও মাঠ প্রশাসন এবং কমিটি ও অর্থনৈতিক অধিশাখায় দায়িত্ব পালন করেছেন।

অন্যদিকে ইসলামিক ফাউন্ডেশনের মহাপরিচালকের দায়িত্ব পালন করে আসা আনিস মাহমুদকে (অতিরিক্ত সচিব) টেকসই ও নবায়নযোগ্য জ্বালানি উন্নয়ন কর্তৃপক্ষ, বিদ্যুৎ বিভাগের সদস্য করা হয়েছে। ২০২০ সালের ৩১ জানুয়ারি ইসলামিক ফাউন্ডেশনের মহাপরিচালক হিসেবে প্রেষণে নিয়োগ পান মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব আনিস মাহমুদ।

জনপ্রশাসন মন্ত্রণালয়ের উপ-সচিব মুহাম্মদ আব্দুল লতিফ স্বাক্ষরিত আরেক প্রজ্ঞাপনে অর্থনৈতিক সম্পর্ক বিভাগের অতিরিক্ত সচিব ড. শাহিদা আক্তারকে মন্ত্রিপরিষদ বিভাগের অতিরিক্ত সচিব করা হয়েছে।

জনপ্রশাসন মন্ত্রণালয়ের বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা (অতিরিক্ত সচিব) ফারহিনা আহমেদকে অর্থ বিভাগের অতিরিক্ত সচিব করা হয়েছে।

এছাড়া পরিকল্পনা বিভাগে সংযুক্ত অতিরিক্ত সচিব খন্দকার আহসান হোসেনকে প্রোগ্রাম কো-অর্ডিনেটর করে সেকেন্ডারি এডুকেশন ডেভেলপমেন্ট প্রোগ্রাম (এসইডিপি) এ দায়িত্ব পালনের জন্য মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগে সংযুক্ত করা হয়েছে।

উল্লেখ্য, ইসলামিক ফাউন্ডেশন ধর্ম মন্ত্রণালয়ের নিয়ন্ত্রণাধীন একটি প্রতিষ্ঠান।