ইবি শিক্ষক সমিতির নির্বাচন স্থগিত: শিক্ষা কার্যক্রম নিয়ে মত বিনিময় সভা অনুষ্ঠিত

একুশে জার্নাল

একুশে জার্নাল

ফেব্রুয়ারি ০২ ২০২১, ২২:৪৬

ইবি প্রতিনিধি:

করোনা মহামারীর প্রেক্ষাপটে সুষ্ঠু ও অংশগ্রহণমূলক নির্বাচন আয়োজন না হওয়ার শঙ্কা থেকে ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) শিক্ষক সমিতির কার্যনির্বাহী পরিষদের নির্বাচন ২০২১ স্থগিত করা হয়েছে।

আজ মঙ্গলবার শিক্ষক সমিতির কার্যনির্বাহী পরিষদ নির্বাচন ২০২১ এর লক্ষ্যে গঠিত নির্বাচন কমিশনের এক সভায় এ সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

রিটার্নিং অফিসার অধ্যাপক ড. কে. এম. আব্দুস ছোবাহান সাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্যটি জানানো হয়।

এতে বলা হয়, করোনা পরিস্থিতিতে শিক্ষক সমিতির নির্ধারিত সময়ের মধ্যে সুষ্ঠু ও অংশগ্রহণমূলক নির্বাচন অনুষ্ঠান করা সম্ভব নয়। পরিস্থিতি স্বাভাবিক হলে সমিতির গঠনতন্ত্রের ধারা ৭ এর ‘ক’ উপধারা অনুযায়ী বিশ্ববিদ্যালয় খোলার ৩০ দিনের মধ্যে নির্বাচন অনুষ্ঠানের বিষয়ে সিদ্ধান্ত গৃহীত হয়।


ইবির শিক্ষা কার্যক্রম নিয়ে মত বিনিময় সভা অনুষ্ঠিত

ইবি প্রতিনিধি:
ইসলামী বিশ্ববিদ্যালয়ের চলমান ও ভবিষ্যৎ শিক্ষা কার্যক্রম নিয়ে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

আজ মঙ্গলবার বেলা ১১ টায় প্রশাসন ভবনের সভাকক্ষে অনুষ্ঠিত এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম এর সভাপতিত্বে মতবিনিময় সভায় অংশগ্রহণ করেন বিভিন্ন অনুষদের ডিন, বিভাগীয় সভাপতি, হল প্রভোস্ট, প্রক্টর, ছাত্র-উপদেষ্টা, আইআইইআর পরিচালক প্রমূখ।

এসময় উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম বলেন, প্রায় ১ বছর করোনা মহামারীর মধ্যদিয়ে আমরা মূল্যবান সময় অতিবাহিত করছি। গত ৩ সপ্তাহ ধরে করোনা আক্রান্ত রোগীর সংখ্যা এবং মৃত্যুর হার হ্রাস পাচ্ছে। তবে সরকার এবং বিশ্বস্বাস্থ্য সংস্থা স্বাস্থ্যবিধি মেনে চলার পরামর্শ দিয়েছে।

তিনি বলেন, আগামী ৪ ফেব্রুয়ারি ভর্তি পরীক্ষা সংক্রান্ত ভাইস চ্যান্সেলরদের সভা আছে, সেখানে এ বিষয়ে আমাদের ভাবনা উপস্থাপন করবো। সরকার কর্তৃক বিশ্ববিদ্যালয় খোলার ঘোষণা দিলে শিক্ষা কার্যক্রম এবং হল খোলার বিষয়ে সরকারী সিদ্ধান্তের সাথে সমন্বয় রেখে আমাদের ব্যবস্থা গ্রহণ করতে হবে।