আল্লাহর নৈকট্য হাসিলের আশায় পুরো রামাদ্বানকে ইবাদাত ও সৎ কাজের মধ্যে কাটাতে হবে : – অধ্যাপক মাওলানা আব্দুল কাদির সালেহ

একুশে জার্নাল

একুশে জার্নাল

এপ্রিল ১৭ ২০১৯, ১৬:৫৭

খেলাফত মজলিসের যুগ্মমহাসচিব ও ইউরোপ শাখার প্রধান পরিচালক অধ্যাপক মাওলানা আব্দুল কাদির সালেহ বলেছেন, রামাদ্বান চন্দ্র মাসের গুরুত্বপূর্ণ একটি মাস। মানবতার মুক্তির সনদ মহাগ্রন্থ কুরআনুল কারীম অবতীর্ণ হয়েছে এ মাসে। আর এ বিশেষ কারণেই রামাদ্বানুল কারীমের গুরুত্ব ও মর্যাদা আল্লাহর কাছে অনেক বেশি। এ মাসকে গুরুত্বসহকারে অতিবাহিত করার তাগিদ দিয়ে তিনি বলেন, রামাদ্বানে আমাদের দুনিয়াবি অপ্রয়োজনীয় কাজকে এড়িয়ে চলতে হবে। আল্লাহর নৈকট্য হাসিলের আশায় পুরো মাসকে ইবাদাত ও সৎ কাজের মধ্যে কাটাতে হবে। ব্যক্তি সমাজ ও রাষ্ট্রকে আলকুরআনের আলোকে সাজানোর লক্ষে পুরো কুরানকে ভাল করে অধ্যয়ন করার চেষ্টা করতে হবে। যদি এমন করতে পারি তাহলে আল্লাহর কাছে ঈমানের পরীক্ষায় আমরা বিজয়ী হতে পারব।

গতকাল ১৭ এপ্রিল রাত ৮টায় লন্ডন মহানগর খেলাফত মজলিস আয়োজিত ‘আত্মিক পরিশুদ্ধতায় রামাদ্বান’ শীর্ষক সেমিনারে তিনি একথাগুলো বলেন। শাখা সভাপতি হাফিজ মাওলানা এনামুল হকের সভাপতিত্বে ও শাখা সাধারণ সম্পাদক মাওলানা আনিসুর রহমানের পরিচালনায় অনুষ্ঠিত সেমিনারে বিশেষ অতিথির আলোচনায় অংশ নেন ইউকে শাখার সভাপতি মাওলানা সাদিকুর রহমান, সহসভাপতি মাওলানা আব্দুল কাদির, ট্রেজারার মাওলানা তায়ীদুল ইসলাম। অন্যান্যদের মাঝে আলোচনা রাখেন, প্রভাষক আহযাবুল হক, প্রিন্সিপাল মাওলানা খলিলুর রহমান, ফুজায়েল আহমাদ নাজমুল।

লন্ডনস্থ আলহুদা একাডেমি মিলনায়তনে অনুষ্ঠিত সেমিনারে ইউকে ও লন্ডন মহানগর শাখার দায়িত্বশীলদের মাঝে উপস্থিত ছিলেন হাফিজ কামরুল হাসান খাঁন, আব্দুল করিম উবায়েদ, মুফতি আব্দুর রাজ্জাক, মাওলানা জাবির আহমদ, মাওলানা শেখ রুম্মান আহমদ, মাওলানা দেলোয়ার হুসাইন, মাওলানা মুতাসিম বিল্লাহ, শেখ ফখরুল আবেদীন মুর্শেদ, মাওলানা আমিরুল ইসলাম প্রমুখ।