আল্লামা হবিগঞ্জীর ইন্তেকালে জমিয়তের শোক প্রকাশ

একুশে জার্নাল ডটকম

একুশে জার্নাল ডটকম

জানুয়ারি ০৫ ২০২০, ২৩:৪৯

দেশবরেণ্য প্রবীণ বুযূর্গ আলেম, জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের সিনিয়র সহসভাপতি, হবিগঞ্জ জামেয়া আরাবিয়া উমেদনগর টাইটেল মাদ্রাসার প্রতিষ্ঠাতা প্রিন্সিপাল ও শায়খুল হাদীস আল্লামা হাফেজ তাফাজ্জুল হক মুহাদ্দিসে হবিগঞ্জীর ইন্তেকালে গভীর শোকপ্রাকশ করে শোকবার্তা দিয়েছে প্রাচীন ইসলামী রাজনৈতিক দল জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশ।

আল্লামা হবিগঞ্জীর বর্ণাঢ্য কর্মময় জীবন ও অনুকরণীয় দৃষ্টান্তসমূহ গভীর শ্রদ্ধার সাথে স্মরণ করে জমিয়ত নেতৃবৃন্দের পক্ষ থেকে মহান আল্লাহ’র দরবারে তাঁর মাগফিরাত ও জান্নাতুল ফিরদাউসের জন্য বিশেষ দোয়া করা হয়।

আজ (৫ জানুয়ারী) রোববার জমিয়তে উলামায়ে ইসলামের পক্ষ থেকে গণমাধ্যমে প্রেরিত এক শোকবার্তায় আল্লামা তাফাজ্জুল হক হবিগঞ্জীকে গভীরভাবে স্মরণ করে বলা হয়, হবিগঞ্জে অবস্থিত বড় পরিসরের একটি দ্বীনি মাদরাসা অত্যন্ত দক্ষহাতে পরিচালনার পাশাপাশি তিনি শাক্তিশালী বাংলাদেশ, ইনসাফপূর্ণ রাষ্ট্রীয় শাসন এবং আদর্শ সমাজ গড়ার জন্যও জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশ-এর ব্যানারে মৃত্যুর আগে পর্যন্ত নিরলস কাজ করে গেছেন।

জমিয়তে উলামায়ে ইসলামের গুরুত্বপূর্ণ নীতিনির্ধারণী ও কেন্দ্রীয় দায়িত্ব আঞ্জামেও তিনি যে প্রশংসনীয় ভূমিকা পালন করেছেন, সেটা দলের নেতাকর্মীদের জন্য এক অনুকরণীয় আদর্শ হয়ে থাকবে। জমিয়তে উলামায়ে ইসলাম আল্লামা হবিগঞ্জীর সকল অবদান গভীর শ্রদ্ধার সাথে স্মরণ করছে।

কওমী মাদ্রাসা শিক্ষার প্রচার-প্রসার এবং উন্নয়নেও মরহুম আল্লামা হবিগঞ্জীর অসামান্য শ্রম ও মেহনতের কথাও জমিয়ত নেতৃবৃন্দ বিনয়ের সাথে স্মরণ করেন। শোক বার্তায় জমিয়ত নেতৃবৃন্দ আল্লামা তাফাজ্জুল হক হবিগঞ্জী (রাহ.)-এর অগণিত ছাত্র, ভক্ত, মুরীদ, শুভানুধ্যায়ী এবং শোকসন্তুপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা প্রকাশ করেন এবং তাঁদের সকলের সবরে-জামিলের জন্য দোয়া করেন।