আল্লামা বাবুনগরীর জানাজা হাটহাজারী মাদরাসায় আজ রাত এগারোটায়

একুশে জার্নাল

একুশে জার্নাল

আগস্ট ১৯ ২০২১, ১৫:৫২

ইলিয়াস সারোয়ার, নির্বাহী সম্পাদক:: হেফাজতে ইসলাম বাংলাদেশের আমীর, হাটহাজারী মাদরাসার শাইখুল হাদীস আল্লামা জুনায়েদ বাবুনগরী ইন্তেকাল করেছেন। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন।

আজ (১৯ আগস্ট) বৃহস্পতিবার হাটহাজারী মাদরাসা মাঠে রাত এগারোটায় মরহুমের জানাযা অনুষ্ঠিত হবে। মাকবারায়ে জামিয়াতেই তাকে দাফন করা হবে বলে জানিয়েছেন মরহুমের ভাগ্নে ইরফান সাদেক, মাসিক মঈনুল ইসলাম সম্পাদক মাওলানা মুনির আহমদ।

এরআগে বৃহস্পতিবার সকালে চট্টগ্রামের একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি ইন্তেকাল করেছেন। গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন হুজুরের খাদেম মাওলানা জুনাইদ।

আজ সকালে তিনি স্ট্রোক করায় বেলা ১১টার দিকে অ্যাম্বুলেন্সযোগে তাঁকে হাসপাতালে নেয়া হয়েছিল।

জানা যায়, গতকাল বুধবার সন্ধ্যার পর থেকে আল্লামা বাবুনগরীর শারীরিক অবস্থার অবনতি ঘটতে থাকে বলে জানিয়েছে সূত্র। বৃহস্পতিবার বেলা ১১ টার দিকে তাঁর শারীরিক অবস্থার আরও অবনতি হয়। পরে তড়িঘড়ি করে অ্যাম্বুলেন্স ডেকে তাঁকে হাসপাতালে নেওয়া হয়।

উল্লেখ্য, আল্লামা জুনায়েদ বাবুনগরী ডায়াবেটিসসহ বার্ধক্যজনিত বিভিন্ন রোগে আক্রান্ত ছিলেন। এর আগেও তিনি কয়েকবার অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি হয়েছিলেন। গত ৮ আগস্ট রবিবার দুপুরে চট্টগ্রামের হাটহাজারী উপজেলায় গাড়িতে বসে করোনা ভ্যাকসিনের প্রথম ডোজ নিয়েছিলেন আল্লামা জুনায়েদ বাবুনগরী।

গত ১৪ জুলাই তিনি করোনাভাইরাসের ভ্যাকসিনের জন্য নিবন্ধন করেছিলেন। পরে রবিবার (৮ আগস্ট) দুপুরে শারীরিক অসুস্থতা জনিত কারণে তাকে তাঁর গাড়িতে বসিয়ে রেখেই টিকা দেওয়া হয়। তাঁকে সিনোফার্মের টিকা দেওয়া হয়েছিল বলে জানায় একটি সূত্র।