আল্লামা ক্বাসেমী রহ. ‘র মাগফেরাত কামনায় সিরাতে মুস্তাক্বীম বার্সেলোনার দু’আ মাহফিল

একুশে জার্নাল

একুশে জার্নাল

ডিসেম্বর ১৩ ২০২০, ২৩:৫৩

হেফাজতে ইসলাম বাংলাদেশের মহাসচিব, বারিধারা মাদ্রাসার প্রিন্সিপাল ও শায়খুল হাদিস, ক‌ওমি মাদ্রাসা শিক্ষা বোর্ডের কো-চেয়ারম্যান, জমিয়তে উলামায়ে ইসলামের মহাসচিব শায়খুল হাদীস আল্লামা নূর হোসাইন ক্বাসেমী (রহ.) এর ইন্তেকালে সিরাতে মুস্তাক্বীম বার্সেলোনার উদ্যোগে আজ ১৩ই ডিসেম্বর ২০২০ (রবিবার) দারুল আমাল জামে মসজিদ বার্সেলোনা স্পেনে তাৎক্ষণিক এক দু’আ মাহফিলের আয়োজন করা হয়।

সিরাতে মুস্তাক্বীমের সভাপতি মাওলানা আব্দুল আহাদের সভাপতিত্বে ও শুরা সদস্য হাফিজ মাওলানা আব্দুল কাদির আল মাহদির উপস্থাপনায় উপস্থিত দু’আ মাহফিলে তাঁর জীবনের বিভিন্ন দিক নিয়ে আলোচনা করা হয়।

বক্তারা বলেন, তাঁর মত এত উঁচু মাপের আলেমের বিয়োগ পুরণ হবার নয়। একই সাথে রাজনীতি, আধ্যাত্মিকতা ও শায়খুল হাদীসের দায়িত্ব পালনসহ বহু গুণের অধিকারী ব্যক্তিত্ব ইতিহাসে অনেকটাই বিরল। শীর্ষ এ আলেমের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করা হয়। তাঁর যোগ্যতা ও দক্ষতা তাঁ‌কে সম্মান ও মর্যাদার স‌র্বোচ্চ আস‌নে সমাসীন ক‌রে‌ছিল।

বক্তারা বলেন, আমরা শোকসন্তপ্ত প‌রিবা‌রের প্রতি সম‌বেদনা জানাচ্ছি। মহান রাব্বুল আলামীন তাকে জান্না‌তের স‌র্বোচ্চ স্থান দান করুন।

উক্ত সভায় বক্তব্য রাখেন, সিরাতে মুস্তাক্বীমের শুরা সদস্য মাওলানা ইলিয়াছ আহমদ, দারুল আমাল মসজিদের ইমাম মাওলানা আজমুল ইসলাম সেলিম ও ক্বারী হাফিজ মাওলানা মাসউদ আহমদ, কমিউনিটি নেতা দেলোয়ার রেজা চৌধুরী, নাহিদ আহমদ, এখলাসুর রাহমান,শাহিন আহমদ প্রমুখ।

সভায় অসুস্থ অন্যান্য সকল আলেম উলামাদের রোগমুক্তির জন্য দু’আ করা হয়। পরিশেষে শায়খ মাওলানা ইলিয়াছ আহমদের দু’আর মাধ্যমে সভার সমাপ্তি ঘোষণা করা হয়।