আলোকিত প্রভাকরদী’র উদ্যোগে অসহায় শীতার্তদের মাঝে শীতবস্ত্র বিতরণ

একুশে জার্নাল ডটকম

একুশে জার্নাল ডটকম

জানুয়ারি ১০ ২০২০, ১৯:৫৯

ইবরাহিম শওকত: 

চলমান শৈত্যপ্রবাহে অসহায় শীতার্তদের মাঝে শীতবস্ত্র বিতরণ কর্মসূচি ২০২০ গ্ৰহণ করেছেন সামাজিক উন্নয়নমূলক সংস্থা ‘আলোকিত প্রভাকরদী’।

নিতান্ত দরিদ্র, বিধবা, প্রতিবন্ধীদের শীত নিবারণের জন্য কম্বল বিতরণ করে অসহায় মানুষের কষ্ট একটু হলেও লাঘবের জন্য তাদের পাশে দাঁড়িয়েছেন মেধাবী তরুণরা।

উক্ত অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে আলোকিত প্রভাকরদীর প্রতিষ্ঠাতা সদস্য, নন্দিত টিভি উপস্থাপক ও লেখক লুৎফর রহমান রিফাত বলেন, সমাজকে আলোকিত করতে যেমন শিক্ষার প্রয়োজন, তদ্রূপ সুন্দর সমাজ বিনির্মাণে জ্ঞানীদের সামাজিক কার্যক্রমে অংশগ্রহণও অতীব প্রয়োজন।

প্রধান অতিথির বক্তব্যে বীর মুক্তিযুদ্ধা গোলাপ মিয়া বলেন, চলমান শীত ও সব ধরনের সামাজিক বিপর্যয়ে তরুণদের ভূমিকা রাখার গুরুত্ব বলাবাহুল্য। তরুণরা এগিয়ে আসলে পাল্টে যাবে পরিবেশ, দূর হবে নানা সংকট।

স্বাগত বক্তব্যে প্রতিষ্ঠাতা সদস্য মোঃ আবু ইউসুফ বলেন আমরা পরিবর্তন ও পরিবর্ধনের নিমিত্তে শীতবস্ত্র বিতরণসহ নানা কর্মসূচি হাতে নিয়েছি। বিশেষ করে দরিদ্র শিক্ষার্থীদের মাঝে শিক্ষাবৃত্তি প্রদান,তরুণদের মাদক থেকে বিরত রাখার জন্য বিভিন্ন কর্মশালার আয়োজন করা।

আশাকরি আমরা আমাদের সামাজিক ও সৃজনশীল কাজের মাধ্যমে সমাজের শিক্ষিত তরুনদের ঐক্যবদ্ধ করে সুন্দর সমাজ গঠনে সহায়ক ভূমিকা রাখার চেষ্টায় সর্বদা নিয়োজিত থাকবো।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, আড়াইহাজার জনসেবা হাসপাতালের সম্মানিত চেয়ারম্যান মোঃ আব্দুস সাত্তার, বাংলাদেশ ইসলামী ব্যাংকের প্রিন্সিপাল অফিসার জনাব শফিউল্লাহ শফি , আব্দুল খালেক কিন্ডার গার্ডেনের প্রিন্সিপাল মাওলানা ইসহাক।

অতিথিদের মাঝে আরো উপস্থিত ছিলেন আলোর পথযাত্রী পাঠাগারের চেয়ারম্যান জনাব সরফুদ্দীন প্রভাত, শহীদুল ইসলাম (সদস্য আলোকিত প্রভাকরদী) নাহিদা ইসলাম (সদস্য আলোকিত প্রভাকরদী) প্রমুখ।