আলহাজ্ব নাদির খান স্মরণে ইউকে জমিয়তের আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত

লন্ডনের মাদরাসাতুন নুর এ গত ১০ মার্চ মঙ্গলবার আলহাজ্ব নাদির খান স্মরণে ইউকে জমিয়তের আলোচনা সভা ও দোয়া মাহফিলে  বক্তারা বলেছেন আলহাজ্ব নাদির খানের ইন্তেকালের মধ্য দিয়ে সিলেটবাসী একজন দানবীর, অসংখ্য মাদরাসা মসজিদের ফাউন্ডার এবং সমাজের অসহায় দরিদ্র মানুষের বন্ধুকে হারিয়েছে। তিনি উপ-মহাদেশের প্রখ্যাত ওলিয়ে কামেল আল্লামা সাইয়ীদ হোসাইন আহমদ মদনীর রহ.,মাওলানা সাইয়ীদ আসআদ মাদানী সহ অসংখ্য ওলি আউলিয়াদের সান্নিধ্য লাভ করেছিলেন।

আলোচক গণ বলেন নাদির খাঁন ছিলেন আলেম-উলামা ও জমিয়তের একনিষ্ট খাদেম। তাঁর বাসভবন ছিল বৃহত্তর সিলেটের আলেমদের তথা জমিয়তে উলামায়ে ইসলামের মারকাজ। তার মৃত্যুতে আমরা একজন দ্বীনদার, পরহেজগার এবং সত্যবাদী আদর্শবান মানুষকে হারালাম। যা সহজে পূরণ হবার মতো নয়। আমরা দোয়া করি, আল্লাহ পাক যেন তার কবরকে জান্নাতের বাগান বানিয়ে দেন। তার পরিবার পরিজন সহ সকলকে সবরে জামিলের তৌফিক দান করেন।

জমিয়তে উলামায়ে ইসলাম ইউকের উদ্যোগে লন্ডনের মাদরাসাতুন নুর এ গত ১০ মার্চ মঙ্গলবার জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের উপদেষ্টা ও সিলেট মহানগর জমিয়তের সাবেক সিনিয়র সহ সভাপতি আলহাজ্ব নাদির খান রাহমাতুল্লাহি আলাইহি স্মরণে এক স্মরণ সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন ইউকে জমিয়তের সভাপতি মাওলানা শুয়াইব আহমদ। স্বারগর্ভ বক্তব্য রাখেন ইউকে জমিয়তের সিনিয়র সহ-সভাপতি ও জামেয়াতুল খাইর আল ইসলামিয়া সিলেট এর প্রধান পরিচালক মাওলানা মুফতি আবদুল মুনতাকিম। মাহফিল পরিচালনার দায়িত্ব পালন করেন ইউকে জমিয়তের জেনারেল সেক্রেটারি মাওলানা সৈয়দ তামীম আহমদ। বক্তব্য রাখেন জমিয়তে উলামায়ে ইসলাম ইউকের উপদেষ্টা আলহাজ শামসুজ্জামান চৌধরী, মাস্টার সৈয়দ ফররুখ আহমদ, বাংলাদেশের সাবেক প্রেসিডেন্টের উপদেষ্টা জনাব মোখলিছুর রহমান চৌধরী, জনাব গুলজার আহমদ, আলহাজ নাদির খানের ছেলে জনাব মুশতাক খান, জনাব জুবায়ের আহমদ চৌধরী, ইউকে জমিয়তের ট্রেজারার ও লন্ডন মহানগর শাখার সভাপতি হাফিজ হুসাইন আহমদ বিশ্বনাথী, জয়েন্ট সেক্রেটারী ও লন্ডন মহানগর শাখার সেক্রেটারি মাওলানা শামসুল আলম ক্বিয়ামপূরী, সাংগঠনিক সম্পাদক মাওলানা সৈয়দ নাঈম আহমদ, সহ সাংগঠনিক সম্পাদক হাফীজ জিয়াউদ্দীন, তাফসিরুল কোরআন বিষয়ক সম্পাদক হাফিজ মাওলানা মুশতাক আহমদ, যুব বিষয়ক সম্পাদক মুফতি সৈয়দ রিয়াজ আহমদ, প্রচার সম্পাদক মাওলানা নাজমুল হাসান, সহকারী অফিস সম্পাদক সৈয়দ শুয়াইব আহমদ, সদস্য হাফিজ মিফতাউর রহমান, জনাব আলি আহমদ, সৈয়দ শিব্বির আহমদ, জনাব আওলাদ হুসেন, আরো বক্তব্য রাখেন ইউকে জমিয়তের গুরুত্বপূর্ণ দায়িত্বশীল নেতৃবৃন্দ ও কমিউনিটি ব্যক্তিবর্গ। সভায় জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের সহ সভাপতি মাওলানা আব্দুর রব ইউসুফী সাহেবের সুস্থতা কামনা করে এবং যুব জমিয়ত বাংলাদেশের সহ সাংগঠনিক সম্পাদক মাওলানা রুহুল আমীন নগরীর আম্মার মাগফিরাত কামনা করে বিশেষ মোনাজাত করেন মাওলানা মুফতি আবদুল মুনতাকিম সাহেব।