আযানের সময় বক্তব্য ; জগন্নাথপুরে অধ্যক্ষের উপর ক্ষোভ

একুশে জার্নাল

একুশে জার্নাল

অক্টোবর ৩১ ২০১৯, ১৬:১২

সুনামগঞ্জের জগন্নাথপুরের কলকলিয়া ইউনিয়নে প্রয়াত নেতা বাবু দ্বীপক কান্তি দে দিপালের শোক সভায় আযানের সময় বক্তৃতা দেওয়ায় শাহজালাল কলেজের অধ‌্যক্ষ আব্দুল মতিন কে তিরিস্কার ও ক্ষোভ প্রকাশ করেছেন সভায় উপস্থিত জনসাধারণ। এ নিয়ে এলাকায় সমালোচনা শুরু হয়েছে।

৩০শে অক্টোবর (বুধবার) ১নং কলকলিয়া ইউনিয়ন আওয়ামীলীগ, যুবলীগ, ছাত্রলীগ কর্তৃক আয়োজিত কলকলিয়া আওয়ামী লীগের সাধারণ সম্পাদক প্রয়াত নেতা বাবু দ্বীপক কান্তি দে দিপালে’র শোক সভা এই ঘটনা ঘটে ।

এসময় উপস্থিত অনেকেই জানান, আযানের কিছুক্ষণ আগে শোক সভার পরিচালনাকারী কলকলিয়া ইউনিয়নের আওয়ামী লীগের সহ-সাধারণ মিজানুর রহমান এলাকার শিক্ষা প্রতিষ্ঠানের পক্ষ থেকে বক্তৃতা প্রদানের জন‌্য আহবান করলে তিনি মঞ্চে বক্তৃতা শুরু করেন এরপর পবিত্র আসরের আজান শুরু হয়, আজানের দিকে ভ্রুক্ষেপ না করে বক্তৃতা চালিয়ে যান এক পর্যায়ে ধর্মপ্রান নেতাদের হস্তক্ষেপে বক্তৃতা বন্ধ করলেও সাউন্ড বক্সে আজান না মেনেই বক্তৃতা শেষ করেন। এতে শোক সভায় আগত মুসলিম ধর্মপ্রান জনসাধারণ ক্ষোভ ও নিন্দা প্রকাশ করেন ।

আজানের সময় বক্তৃতা দেওয়ার ঘটনা প্রসঙ্গে স্থানীয় ইমামদের সাথে কথা বললে ইমামগন জানান আজানের সময় কথা বলা ইসলামের দৃষ্টিতে হারাম একজন মুসলিম শিক্ষিত ব‌্যক্তির কাছ থেকে ধর্মীয় অনুভূতিতে আঘাত আনে এমন কাজ ধর্মপ্রাণ মুসলমানদের জন‌্য দুঃখ‌্যজনক।