আবারো হাদিসের মসনদে আল্লামা বাবুনগরী

একুশে জার্নাল

একুশে জার্নাল

ফেব্রুয়ারি ১০ ২০১৯, ০৭:০৪

রাজধানী ঢাকার বারডেম হাসপাতালে চিকিৎসাধীন থাকার পর কিছুটা সুস্থ হয়েই গত বৃহস্পতিবার রাতে দারুল উলুম মুঈনুল ইসলাম হাটহাজারী মাদরাসায় ফিরে আবারো  হাদিসের মসনদে দরস দেয়া শুরু করেছেন আল্লামা জুনায়েদ বাবুনগরী।

শনিবার (০৯ ফেব্রুয়ারী) বাদ মাগরীব দারুল উলুম মুঈনুল ইসলাম হাটহাজারী মাদরাসার দারুল হাদীসে প্রায় দেড় ঘণ্টা বুখারী ২য় খন্ডের কিতাবুদ দা’ওয়ার ক্লাস নিয়েছেন তিনি।

এসময় আল্লামা বাবুনগরী বলেন, আমি দীর্ঘদিন যাবত আপনাদের খেদমতে উপস্থিত হতে পারিনি। নানান অসুস্থতার কারণে আমি চিকিৎসাধীন ছিলাম। আপনারা আমার জন্য দোয়া করেছেন, খতম পড়েছেন। আমি আপনাদের খেদমতে আবারো উপস্থিত হতে পেরেছি তাই আল্লাহর নিকট শুকরিয়া আদায় করছি। যারা আমার খোঁজ নিয়েছেন, আমার জন্য দোয়া করেছেন তাদের জন্য আমি দোয়া করছি, আল্লাহ আপনাদেরকে ভালো আলেম হিসেবে কবুল করেন! আল্লাহ আপনাদেরকে দ্বীনের মুজাহিদ হিসেবে কবুল করেন!

আল্লামা বাবুনগরী আরো বলেন, আল্লাহ তায়ালার কাছে সবকিছু আছে। তিনি সবকিছু করতে পারেন। যখন আল্লাহর ডাক আসবে তখন চলে যেতে হবে, তখন একটু ঈসালে সাওয়াব করবেন। সবকিছুর জন্য আল্লাহর কাছে চাইবেন, গাইরুল্লাহ’র দ্বারা কিছু হয়না সব আল্লাহ তায়ালা করেন।

প্রসঙ্গত আল্লামা বাবুনগরী দীর্ঘদিন ধরে কিডনি, হার্ট ও ডায়াবেটিসসহ বেশ কয়েকটি জটিল রোগে আক্রান্ত। গত ২৭ জানুয়ারি আল্লামা জুনায়েদ বাবুনগরী গুরুতর অসুস্থ হয়ে ঢাকার খিদমাহ হাসপাতালে ভর্তি হন। সেখানে তার বাঁ পায়ে অস্ত্রোপচার করা হয়। পরে আরও উন্নত চিকিৎসার জন্য ২৯ জানুয়ারি দুপুর সাড়ে ১২টার দিকে বিশেষজ্ঞ চিকিৎসকদের পরামর্শে অ্যাম্বুলেন্সযোগে তাকে বারডেম হাসপাতালে স্থানান্তর করা হয়। সেখানে দীর্ঘ ৮ দিন চিকিৎসাধীন থাকার পর কিছুটা সুস্থ হয়েই গত বৃহস্পতিবার রাতে মাদরাসায় ফেরেন তিনি। সেদিন আল্লামা বাবুনগরীর চিকিৎসার দায়িত্বে থাকা মেডিকেল বোর্ডের সদস্যরা জানিয়েছিলেন, তিনি এখন মোটামুটি সুস্থ। তাই তাকে চট্টগ্রাম যাওয়ার অনুমতি দেয়া হয়েছে। তবে যেহেতু তিনি পুরোপুরি সুস্থ নন, তাই কিছুদিন পর আবারো তাঁকে চেকআপের জন্য ঢাকার বারডেম হাসপাতালে আসতে হবে।