আতোয়ার রহমান রাজশাহী রেঞ্জের শ্রেষ্ঠ সার্কেল এসপির সন্মাননা পেলেন

Raja Babu

Raja Babu

এপ্রিল ১২ ২০২২, ০২:৫৯

বদিউজ্জামান রাজাবাবু চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রতিনিধিঃ রাজশাহী রেঞ্জের ৮ জেলার মধ্যে শ্রেষ্ঠ সার্কেল (এসপি) অফিসার নির্বাচিত হয়েছেন চাঁপাইনবাবগঞ্জ সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার মোঃ আতোয়ার রহমান।

সোমবার (১১ এপ্রিল) বেলা ১১ টার সময়, রাজশাহী রেঞ্জের ডিআইজির কার্যালয়ের পদ্মা কনফারেন্স রুমে মাসিক অপরাধ পর্যালোচনা সভা অনুষ্ঠানে রাজশাহী রেঞ্জের ডিআইজি মোঃ আব্দুল বাতেন পিপিএম-পিপিএম, শ্রেষ্ঠ সার্কেল (এসপি) অফিসারের সন্মাননা ক্রেষ্ট ও সনদ পত্র প্রদান করেন।

জনকল্যাণের মনোভাব নিয়ে কর্মক্ষেত্রে সুষ্ঠুভাবে দায়িত্ব পালন, অপরাধীদের আইনের আওতায় আনা, বিভিন্ন জটিল মামলা সমাধানে সফলভাবে কাজ করা, সর্বোপরি সব ধরনের অপরাধ নিয়ন্ত্রণে নিষ্ঠার সাথে কাজ করার প্রতিদানস্বরূপ আতোয়ার রহমানকে শ্রেষ্ঠ সার্কেল অফিসার (এসপি) হিসেবে স্বীকৃতি দেওয়া হয়েছে।

এই প্রতিবেদক ফয়সাল আজম অপুকে শ্রেষ্ঠ সার্কেল অফিসার (এসপি) আতোয়ার রহমান বলেন, ‘আমি চাকরিতে যোগদানের পর থেকে দায়িত্বপ্রাপ্ত অঞ্চলকে সন্ত্রাস ও অপরাধের কবল থেকে মুক্ত রাখতে একাগ্রচিত্তে কাজ করে যাচ্ছি। কিছু পাওয়ার বিনিময়ে নয়, হৃদয়ের চাওয়া নিয়ে আমার অবস্থান থেকে সর্বোচ্চ সেবা প্রদানে বদ্ধপরিকর ছিলাম, এখনও আছি। সে উদ্দেশ্যেই এলাকার মাদক ও সন্ত্রাস নির্মূল করতে জিরো টলারেন্স দেখাতে সচেষ্ট ছিলাম।’

তিনি বলেন, ‘আধুনিক ও উন্নত বাংলাদেশ গড়তে পুলিশ-জনতার মেলবন্ধনের বিকল্প নেই। আমাদের পুলিশ বাহিনীর সেবাকে জনগণের দোরগোড়ায় পৌঁছে দিতে আমার একান্ত প্রয়াস এবার উর্ধ্বতন কর্তৃপক্ষের কাছ থেকে সম্মানসূচক স্বীকৃতি এনে দিলো।’

তিনি আরও বলেন, ‘আমার সব সময়ের চাওয়া, জনগণের নিরাপত্তা প্রদানের স্বার্থে সার্বক্ষণিক দায়িত্বশীল থাকা। আজকের এই স্বীকৃতি আমাকে আরও আন্তরিকভাবে কাজ করার প্রেরণা জোগাবে। নিজ নিজ অবস্থান থেকে আমরা যদি নিজেদের সেরাটা দিতে পারি, তবেই আমরা জাতির জনক বঙ্গবন্ধুর সোনার বাংলা তৈরি করতে পারব। আগামীর পথচলায় আমার এই অবস্থান এবং দায়িত্ব যেন অতীতের মত পালন করতে পারি, আপনাদের কাছে সেই আশীর্বাদ চাইছি।

শ্রেষ্ঠ সার্কেল অফিসার (এসপি) সন্মাননা ক্রেস্ট ও সনদ পত্র প্রদান অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন অতিরিক্ত ডিআইজি টি এম মোজাহিদুল ইসলাম, অন্যান্য অতিরিক্ত ডিআইজি গণ, চাঁপাইনবাবগঞ্জ পুলিশ সুপার এ এইচ এম আব্দুর রকিব বিপিএম-পিপিএম (বার) সহ ৮ জেলার পুলিশ সুপার ও পুলিশের অন্যান্য কর্মকর্তাবৃন্দ।