আঞ্জুমানের কেন্দ্রীয় মজলিসে শুরার অধিবেশন সম্পন্ন শাহ নজরুল ইসলাম সভাপতি ও ইমদাদুল হক সাধারণ সম্পাদক পুনঃনির্বাচিত

একুশে জার্নাল

একুশে জার্নাল

এপ্রিল ১৪ ২০১৯, ২২:২৮

আজ ১৪ এপ্রিল ২০১৯ দুপুর ১২ টা থেকে সিলেট আঞ্জুমান কমপ্লেক্সে আঞ্জুমানে তা’লীমুল কুরআন বাংলাদেশের সর্বোচ্চ নীতি নির্ধারনী ফোরাম “মজলিসে শুরা”র বার্ষিক অধিবেশন পবিত্র কালামে পাকের তিলাওয়াতের মাধ্যমে শুরু হয়। কেন্দ্রীয় সভাপতি মাওলানা ক্বারী শাহ নজরুল ইসলামের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মাওলানা ক্বারী ইমদাদুল হকের পরিচালনায় অনুষ্ঠিত শুরায় স্বাগত বক্তব্য শেষে সংগঠনের বার্ষিক রিপোর্ট পেশ, পর্যালোচনা ও অনুমোদন, বার্ষিক বাজেট পরিকল্পনা পেশ ও পরামর্শ গ্রহণ, শাখা কেন্দ্রের আবেদন নিষ্পত্তি ও আসন্ন মাহে রমজানে দেশব্যাপী ক্বিরাআত প্রশিক্ষণের সুষ্ঠু ব্যবস্থাপনায় সার্বিক প্রস্তুতি গ্রহণসহ বিভিন্ন বিষয়ে আলোচনা হয়।

বিকেল চারটায় দ্বিতীয় অধিবেশনে মজলিসে শুরার সদস্যদের প্রত্যক্ষ ভোটে আগামী ১৪৪০-১৪৪২ হিজরী (২০১৯-২০২১ ইংরেজী) সেশনের জন্য মাওলানা ক্বারী শাহ মুহাম্মদ নজরুল ইসলামকে সভাপতি ও মাওলানা ক্বারী ইমদাদুল হক নোমানীকে সাধারণ সম্পাদক পুনঃরায় নির্বাচিত করে ১৯ সদস্য বিশিষ্ট কেন্দ্রীয় নির্বাহী পরিষদ (মজলিসে আমেলা) গঠন করা হয়।

কমিটির অন্যান্য দায়িত্বশীলরা হলেন, সহ-সভাপতি মাওলানা ক্বারী শায়খ আব্দুল ওয়াহাব Abdul Wahhab, মাওলানা ক্বারী জালাল উদ্দিন গবিনপুরী, মাওলানা ক্বারী আবুল বাশার, মাওলানা ক্বারী শাহ আশরাফ আলী মিয়াজানী, প্রিন্সিপাল মাওলানা ক্বারী খলিল আহমদ Khalil Ahmed। সহ-সধারণ সম্পাদক মাওলানা ক্বারী ইনাম বিন সিদ্দিক Enam Bin Siddik, মাওলানা ক্বারী শায়খ নুরুল মুত্তাক্বীন জুনাইদ। দফতর সম্পাদক মাওলানা ক্বারী হারুনুর রশীদ। প্রশিক্ষণ সম্পাদক মাওলানা ক্বারী আব্দুর রহীম আযমী, সহ-প্রশিক্ষণ সম্পাদক মাওলানা ক্বারী হুসাইন আহমদ ইছামতী। অর্থ সম্পাদক মাওলানা ক্বারী শায়খ যুবায়ের আহমদ আনোয়ারী। সাংগঠনিক সম্পাদক মাওলানা ক্বারী তৈয়বুর রহমান চৌধুরী Taybur Rahman Chowdhury, সহ-সাংগঠনিক সম্পাদক মাওলানা ক্বারী আব্দুল হাই বাহুবলী Abdul Hay Bahuboli। প্রচার ও প্রকাশনা সম্পাদক মাওলানা ক্বারী হুসাইন আহমদ মিসবাহ Husain Ahmad Misbah। সদস্য মাওলানা ক্বারী আব্দুল মালিক, মাওলানা ক্বারী আখতার হুসাইন ও মাওলানা ক্বারী হিফজুর রহমান Hifjur Rahman।

সারাদেশ হতে আগত মজলিসে শুরা সদস্যসের উদ্দেশ্যে গুরুত্বপূর্ণ বক্তব্য রাখেন কেন্দ্রীয় দায়িত্বশীলবৃন্দ। উন্মুক্ত পরামর্শ, ইহতেসাব, কেন্দ্রীয় সভাপতির সমাপনী বক্তব্য ও মুনাজাতের মাধ্যমে মজলিসে শুরার বার্ষিক অধিবেশন সমাপ্ত হয়।