আগে মানুষকে বাঁচানোর চেষ্টা করুন, মানুষ না বাঁচলে কিসের রাজনীতি: মাওলানা দিলওয়ার হোসাইন

একুশে জার্নাল ডটকম

একুশে জার্নাল ডটকম

আগস্ট ০৪ ২০২১, ২০:২৩

বালাগঞ্জ (সিলেট) প্রতিনিধি: ‘শেইড ট্রাস্ট’র ম্যানেজিং ট্রাস্টি (এম.টি.) আলহাজ্ব মাওলানা দিলওয়ার হোসাইন বলেছেন, “আমরা মানুষের জন্য রাজনীতি করি। মানুষের সুরক্ষা ও জনসেবাই আমাদের রাজনীতির অন্যতম লক্ষ্য। মানুষই যদি না বাঁচে তাহলে কিসের রাজনীতি? দল, মত, রাজনীতির উর্ধ্বে উঠে সবাই মিলে সাধ্যানুযায়ী আগে মানুষকে বাঁচানোর চেষ্টা করতে হবে। মানুষ বাঁচলেই আপনি মন্ত্রী, এমপি, চেয়ারম্যান, মেম্বার হতে পারবেন।”

গত ৩ আগস্ট বালাগঞ্জ উপজেলার দেওয়ান বাজার ইউনিয়নে শেইড ট্রাস্টের শাখা, ফ্রি অক্সিজেন ও এ্যাম্বুলেন্স সার্ভিস উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি উপরুক্ত কথাগুলো বলেন।

বর্তমান করোনা পরিস্থিতি সম্পর্কে তিনি বলেন, “গত বছরের তুলনায় চলতি বছর করোনার অবস্থা অনেক অনেজ ভয়াবহ। তাই সকলের কর্তব্য হলো, সচেতন থাকা, স্বাস্থ্যবিধি মেনে চলা, স্রষ্টার কাছে ক্ষমা চাওয়া।”

করোনার প্রেক্ষাপটে শেইড ট্রাস্টের কার্যক্রম প্রসঙ্গে তিনি বলেন, “২০২০ সালের এপ্রিল মাসে গঠিত ‘শেইড ট্রাস্ট’ এই পর্যন্ত প্রায় নয়শত (৯০০) করোনা রুগিকে ফ্রি বহন করেছি। প্রায় একশত (১০০) করোনায় মৃত লাশ ফ্রিতে পৌছে দিয়েছি। প্রায় পঞ্চাশ (৫০) মত করোনায় মৃত লাশ দাফন করেছি। তাছাড়াও সর্বদা আমাদের ৩টি এ্যাম্বুলেন্স ও প্রায় অর্ধশত অক্সিজেন সিলিন্ডার ফ্রিতে করোনা রুগির সেবায় নিয়োজিত রয়েছে। তাই যেকোন করোনা রুগির অক্সিজেন এ্যাম্বুলেন্স এর প্রয়োজন হলে, উদ্বোধন হওয়া আমাদের শেইড ট্রাস্টের দেওয়ান বাজার শাখার সাথে যোগাযোগ করবেন।” ( +880 1711-912632)

সরকারের প্রতি অনুরুদ জানিয়ে তিনি বলেন, “প্রতিটি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কিছু সীট আইসোলিশন এর আওতায় এনে উপজেলায় করোনার চিকিৎসা শুরু করার জন্য। এতে মানুষ কাছে সেবা পাবে এবং শরের চাঁপ কমবে।”

শেইড ট্রাস্টের দেওয়ান বাজার শাখার সমন্বয়ক হাফিজ মাওলানা আব্দুল মুক্তাদির লয়েকের সভাপতিত্বে ও সহকারী সমন্বয়ক মাওলানা আসাদুজ্জামানের পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বালাগঞ্জ উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান মাওলানা সৈয়দ আলী আছগর, শাহপরান উপশহর জামে মসজিদের খতিব মাওলানা আশিকুর রহমান, আল ফালাহ সমাজকল্যাণ সংস্থা বালাগঞ্জের সভাপতি ও বালাগঞ্জ টুডের প্রধান সম্পাদক মাওলানা হুসাইন আহমদ মিসবাহ, আর্ক রিয়েল এস্টেডের ডাইরেক্টর মাওলানা আব্দুশ শহীদ, দৈনিক জালালাবাদ বালাগঞ্জ সংবাদদাতা আবুল কাসেম অফিক, সমাজকর্মী মাওলানা সাখাওয়াত হোসাইন, মাওলানা আবুল কালাম আজাদ, মাওলানা মুহিবুর রহমান, মাওলানা সিরাজুল ইসলাম, মাওলানা এখলাসুর রহমান, মাওলানা কাওসার আহমদ, মাওলানা সামসুল ইসলাম, হাফিজ আব্দুল আজিজ রাসেল, মাওলানা জাহিদ আহমদ সুমন, মাওলানা আব্দুল ওয়াহিদ। অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন মাওলানা মুহিবুর রহমান এবং সবশেষে মোনাজাত পরিচালনা করেন শাহপরান উপশহর জামে মসজিদের খতিব মাওলানা আশিকুর রহমান।