আগামী মঙ্গলবার থেকে খুলছে শিক্ষাপ্রতিষ্ঠান

একুশে জার্নাল ডটকম

একুশে জার্নাল ডটকম

ফেব্রুয়ারি ১৭ ২০২২, ১১:৩৮

করোনা সংক্রমণ কমায় আগামী মঙ্গলবার খুলছে বিশ্ববিদ্যালয়, কলেজ ও মাধ্যমিক পর্যায়ের স্কুল। তবে দুই ডোজ করোনার টিকা নিশ্চিত করতে হবে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী দীপু মনি।

বুধবার রাতে শিক্ষামন্ত্রী দীপু মনির সঙ্গে বৈঠক করে জাতীয় কারিগরি পরামর্শক কমিটি।

শিক্ষামন্ত্রী জানান, প্রাথমিক বিদ্যালয় খোলার সিদ্ধান্ত নেয়া হবেে আরো দুই সপ্তাহ পর। এনিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত জানাতে বৃহস্পতিবার সংবাদ সম্মেলনে আসবেন মন্ত্রী।

এরআগে করোনা ভাইরাসের ধরণ ওমিক্রণ প্রাদুর্ভাবের কারণে বন্ধ থাকা দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠা চলতি মাসে খুলে দেয়া হবে বলে জানিয়েছিল শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

এসময় তিনি বলেন, জাতীয় পরামর্শ কমিটির সঙ্গে সভা শেষে চুড়ান্ত সিদ্ধান্ত জানানো হবে। তবে শিক্ষা প্রতিষ্ঠান খোলা হলেও কঠোর ভাবে স্বাস্থ্যবিধি মানতে হবে বলে জানান মন্ত্রী।

দীপু মনি আরো বলেন, করোনা পরিস্থিতি বিবেচনায় যেভাবে যতটুকু ক্লাস নেয়া সম্ভব তাই করা হবে। তবে সবাইকে স্বাস্থ্যবিধি মেনে শিক্ষাপ্রতিষ্ঠানের কার্যক্রম পরিচালনা করতে হবে।

উল্লেখ্য, দেশে করোনাভাইরাসের সংক্রমণ উদ্বেগজনক পর্যায়ে পৌঁছে যাওয়ার পর গত ২১ জানুয়ারি প্রথম দফায় দুই সপ্তাহের জন্য সব ধরনের স্কুল-কলেজ বন্ধ ঘোষণা করে সরকার। পরে তা আরও দুই সপ্তাহ বাড়িয়ে ২১ ফেব্রুয়ারি পর্যন্ত বন্ধ ঘোষণা করা হয়।