অ্যাডভোকেট নুরুছাফা তালুকদার স্মরণে দোয়া ও আলোচনা সভা

একুশে জার্নাল

একুশে জার্নাল

ফেব্রুয়ারি ০৩ ২০১৯, ১৫:০১

কাজী শহিদুল্লাহ ওয়াহিদ; মহান মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক ও চট্টগ্রাম জেলা আইনজীবি সমিতির সাবেক সভাপতি অ্যাডভোকেট আলহাজ্ব নুরুছাফা তালুকদারের ৮ম মৃত্যুবার্ষিকী উপলক্ষে এক স্মরণসভা ও দোয়া মাহফিল আজ ৩ ফেব্রুয়ারি (২০১৯) রবিবার বিকেল ৫টায় চট্টগ্রাম নগরীর কদম মোবরক এতিমখানা মার্কেটস্থ চট্টগ্রাম অনলাইন প্রেস ক্লাবের কনফারেন্স রুমে অনুষ্ঠিত হয়।

সাপ্তাহিক আলোকিত সন্দ্বীপ পত্রিকার সম্পাদক অধ্যক্ষ মুকতাদের আজাদ খানের সভাপতিত্বে অনুষ্ঠিত স্মরণভায় প্রধান অতিথির বক্তব্যে বীর মুক্তিযোদ্ধা, অ্যাডভোকেট ও বিএমএ কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি ডা. শেখ শফিউল আজম বলেন, তিনি ছিলেন নির্লোভ, নিরহংকার ও সজ্জন আইনজীবি। ৭৫ পরবর্তী সময়ে চট্টগ্রাম আওয়ামী লীগ বিশেষ করে উত্তর চট্টগ্রামের আওয়ামী লীগকে সংগঠিতকরণে তাঁর ভূমিকা ছিল অনন্য। বর্তমান তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদকে তিনি উৎসাহ ও সাহস দিয়ে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার জন্য উৎসর্গ করেছিলেন। তিনি বলতেন, আমি দেশ ও জাতির বৃহত্তর স্বার্থে জননেত্রী শেখ হাসিনার জন্য তোমাকে উৎসর্গ করলাম।

দৈনিক বাংলাদেশ সমাচারের বিশেষ প্রতিনিধি কবি কামাল হোসেনের সঞ্চালনায় অনুষ্ঠিত স্মরণসভা ও দোয়া মাহফিলে বক্তব্য রাখেন, রাঙ্গুনিয়া উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আকতার হোসেন খান, বীর মুক্তিযোদ্ধা কবি জাহাঙ্গীর আলম চৌধুরী, চট্টগ্রাম উত্তর জেলা কৃষক লীগ নেতা মো: আরমান চৌধুরী, দেশ-বিদেশ টুয়েন্টি ফোর ডট কম সম্পাদক কাজী জিয়া উদ্দিন সোহেল, অ্যাডভোকেট মাসুদুল আলম বাবুল, রাঙ্গুনিয়া উপজেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক প্রকৌশলী নাছির উদ্দিন, দৈনিক গিরিদর্পণের সি.আর বিধান বড়ুয়া, সাপ্তাহিক চাটগাঁর প্রতিনিধি রোকন উদ্দিন আহমদ, সাপ্তাহিক ক্রাইম ডায়রী’র চট্টগ্রাম প্রতিনিধি হোসেন মিন্টু, দৈনিক বাংলাদেশ সমাচারের রিপোর্টার খোরশেদ আলম খোকা, প্রজন্ম একাত্তর সম্পাদক এইচ এম তৌহিদুল ইসলাম আকবর, দৈনিক রূপালী’র স্টাফ রিপোর্টার তরুণ বিশ্বাস অরুণ, একাত্তর বাংলাদেশের সম্পাদক শেখ সেলিম, সাপ্তাহিক আলোকিত সন্দ্বীপ পত্রিকার সহ-সম্পাদক শিপক কুমার নন্দী, দৈনিক মুক্ত খবরের চট্টগ্রাম প্রতিনিধি ইফতেখারুল করিম চৌধুরী, সিটিজি পোস্ট ডট কমের স্টাফ রিপোর্টার কুতুব উদ্দিন রাজু, দৈনিক মাতৃজগতের চট্টগ্রাম প্রতিনিধি রতন মল্লিক রাজু, যীশু সেন, রাকিব, রুবেল ঘোষ, মকবুল হোসেন, অঞ্জন দে প্রমুখ।

দোয়া মাহফিল পরিচালনা করেন মাসিক আলোকিত লোহাগাড়া’র সম্পাদক অধ্যক্ষ মাওলানা এম. সোলায়মান কাসেমী।

প্রসঙ্গত: বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট আলহাজ্ব নুরুছাফা তালুকদার বৃহত্তর চট্টগ্রামের সাবেক পাবলিক প্রসিকিউটর, মুক্তিযুদ্ধ চলাকালীন সময়কালে রাঙ্গুনিয়া উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি ও গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদের পিতা।