অপরাধে জড়ানো পুলিশ সদস্যদের শাস্তি হবে: স্বরাষ্ট্রমন্ত্রী

একুশে জার্নাল ডটকম

একুশে জার্নাল ডটকম

আগস্ট ১৩ ২০২১, ১৫:২৬

পুলিশের যেসব সদস্য বিভিন্ন অপরাধে জড়িয়েছেন তাদের শাস্তি হবে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল।

শুক্রবার ‘জাতীয় শোক দিবস’ উপলক্ষে ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগ আয়োজিত খাদ্যসামগ্রী বিতরণ অনুষ্ঠানে এক প্রশ্নের জবাবে এমন মন্তব্য করেন তিনি।

সম্প্রতি দেশের বিভিন্ন স্থানে কয়েকজন পুলিশ সদস্যের বিরুদ্ধে চাঁদাবাজি, নারী কেলেঙ্কারিসহ বিভিন্ন অভিযোগ উঠেছে। চলচ্চিত্র অভিনেত্রী পরীমনির সঙ্গে ডিএমডির ডিবি গুলশান বিভাগের এডিসি গোলাম সাকলায়েন শিথিলের সম্পর্কে জড়ানোর তথ্য এসেছে। গতকাল পিবিআই’র পুলিশ সুপার মোক্তার হোসেনের বিরুদ্ধে ধর্ষণ মামলা করেছে তারই এক সহকর্মী। ওই নারী সহকর্মী পুলিশের ইন্সপেক্টর হিসেবে কর্মরত আছেন।

এছাড়া রবিবার ফেনীতে ক্রসফায়ারের হুমকি দিয়ে ব্যবসায়ীর স্বর্ণালংকার কেড়ে নেওয়ার ঘটনায় ডিবি পুলিশের ছয় সদস্যকে গ্রেপ্তার করা হয়েছে। মিথ্যা মামলায় ফাঁসানো হয়েছে এমন দাবি করে গত বুধবার সিআইডির একজন বিশেষ পুলিশ সুপার ও একজন উপপরিদর্শকের বিরুদ্ধে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে অভিযোগ করেছেন একজন ব্যবসায়ী।

এসব ইস্যুর বিষয়ে শুক্রবার স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে প্রশ্ন করা হলে আসাদুজ্জামান খান বলেন, ‘কেউ আইনের ঊর্ধ্বে নয়। পুলিশ বাহিনীর দু’একজন সদস্য অপকর্মে জড়াতে পারেন। আইন অনুযায়ী তাদের শাস্তি হচ্ছে। যেসব পুলিশ সদস্য বিভিন্ন অপরাধে জড়িয়ে পড়েছেন, তাদেরও শাস্তি হবে।’

এসময় মন্ত্রী ১০ বছর আগের পুলিশ বাহিনী আর এখনকার বাহিনীর মধ্যে অনেক গুণগত পরিবর্তন হয়েছে বলেও উল্লেখ করেন।

করোনাকালে পুলিশের ভূমিকার কথা উল্লেখ করে আসাদুজ্জামান খান বলেন, করোনায় পুলিশ বাহিনী সাহসী ভূমিকা পালন করেছে। তাদের অনেক ভালো কাজও আছে