অনিবন্ধিত অনলাইন নিউজ পোর্টাল বন্ধ করা সমীচীন হবে না

একুশে জার্নাল ডটকম

একুশে জার্নাল ডটকম

সেপ্টেম্বর ১৫ ২০২১, ১৮:২৬

তথ্যমন্ত্রী ও আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ বলেছেন, সাত দিনের মধ্যে অনিবন্ধিত সবগুলো অনলাইন নিউজ পোর্টাল বন্ধ করে দেওয়া সমীচীন হবে না।

বুধবার (১৫ সেপ্টেম্বর) দুপুরে সচিবালয়ে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে তিনি একথা বলেন।

তথ্যমন্ত্রী বলেন, সাত দিনের মধ্যে অনিবন্ধিত সবগুলো অনলাইন নিউজ পোর্টাল বন্ধ না করে কী প্রক্রিয়ায় নিবন্ধন দেওয়া হচ্ছে তা আদালত জানানো হবে।

আদালতের নির্দেশনার পর মন্ত্রণালয়ের করণীয় সম্পর্কে তথ্যমন্ত্রী বলেন, সাত দিনের মধ্যে অনিবন্ধিত সবগুলো অনলাইন নিউজ পোর্টাল বন্ধ করে দেওয়া সমীচীন হবে না। অনেকগুলো বন্ধ করবো, আদালতকে জানাবো— আসলে কী প্রক্রিয়ায় রেজিস্ট্রেশন দেওয়া হয়েছে।

তথ্য মন্ত্রণালয় জানায়, অনলাইন পোর্টাল তৈরি করে তা পরীক্ষামূলকভাবে পরিচালনার পর আবেদনের সুযোগ দেওয়া হয়। অনলাইন চালুর আগে নিবন্ধন দেওয়া হয় না। তবে পরীক্ষামূলকভাবে কতদিন পরিচালনার পর আবেদন করতে হবে সে বিষয়য়ে সুনির্দিষ্ট কোনও নির্দেশনা নেই মন্ত্রণালয়ের।

এর আগে মঙ্গলবার (১৪ সেপ্টেম্বর) অনিবন্ধিত অনলাইন নিউজ পোর্টাল বন্ধের নির্দেশ দিয়েছিলেন হাইকোর্ট। আদালতের আদেশ পাওয়ার সাত দিনের মধ্যে বিটিআরসির চেয়ারম্যান ও প্রেস কাউন্সিলের চেয়ারম্যানকে এ নির্দেশ বাস্তবায়ন করতে বলা হয়।